আত্নসম্মান
- বোরহানুল ইসলাম লিটন ০৬-০৫-২০২৪

কহে বাজারের ব্যাগকে
ভিক্ষার ঝুলি,
মুখে মুখে ‍শুনি তোর
নিন্দার বুলি।
কাড়ি কাড়ি টাকা লাগে তোর
ভরাতে উদর,
তাইতো জগতে তোর
এতো অনাদর।
আমার পেটে থাকে
সর্বলোকের দান,
আজও আছি তাই
হয়ে অম্লান।
ব্যাগ কহে বলেই তুই
হলি এতো খুশি,
নির্বোধ হয়ে মোরে
বানাইলি দোষী।
পেট ভরে নিস তুই
অনুকম্পার দান,
আমার তো ভাই আছে বোধ
আত্নসম্মান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।